সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯
logo
স্বাধীনতা দিবসে মিলানে উন্নয়ন মেলা
প্রকাশ : ৩০ মার্চ, ২০১৭ ১৩:৩২:০৯
প্রিন্টঅ-অ+
মিলান ওয়েব
মিলান: মিলানের বাংলাদেশ কনস্যুলেট আয়োজিত অনুষ্ঠানের একটি দৃশ্যমিলানের বাংলাদেশ কনস্যুলেট আয়োজিত অনুষ্ঠানের একটি দৃশ্যউত্তর ইতালিপ্রবাসী বাংলাদেশিদের সঙ্গে নিয়ে ইতালির মিলানে বাংলাদেশ কনস্যুলেট যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন করেছে। দিবসটিকে অধিক তাৎপর্যপূর্ণ করার জন্য কনস্যুলেট প্রাঙ্গণে আয়োজন করা হয় উন্নয়ন মেলা।

অনুষ্ঠানের শুরুতেই বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয় স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদ, নির্যাতিত নারী ও মুক্তিযোদ্ধাদের। দিবসের বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ, আলোচনা সভা ও সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড উপস্থাপন।
আলোচনায় অংশ নিয়ে প্রবাসী বাংলাদেশি নেতা, মুক্তিযোদ্ধা ও নারীরা মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃপ্ত প্রত্যয় ব্যক্ত করেন।
মিলানের বাংলাদেশ কনস্যুলেট আয়োজিত অনুষ্ঠানের একটি দৃশ্যমিলানের বাংলাদেশ কনস্যুলেট আয়োজিত অনুষ্ঠানের একটি দৃশ্যকনসাল জেনারেল রেজিনা আহমেদ তার বক্তব্যে মুক্তিযুদ্ধর সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বর্তমান সরকারের গৃহীত উন্নয়ন কর্মকাণ্ডের ওপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন। উপস্থাপনায় তিনি বিশেষভাবে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ, শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, বিদ্যুৎ উন্নয়ন, যোগাযোগ, শিল্প, বাণিজ্য ও বিনিয়োগসহ অর্থনীতির গুরুত্বপূর্ণ খাতের সার্বিক অগ্রগতির একটি চিত্র তুলে ধরেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের গৃহীত সকল উন্নয়ন কর্মকাণ্ডে অংশীদার হওয়ার মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত করতে সকল প্রবাসী বাংলাদেশিকে আহ্বান জানান।
কনস্যুলেটের সকল কর্মকর্তা-কর্মচারী, কমিউনিটির নেতা, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ প্রায় ২০০ জন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সবশেষে আমন্ত্রিত অতিথিদের মাঝে বাংলাদেশি খাবার পরিবেশন করা হয়।বক্তব্য দিচ্ছেন রেজিনা আহমেদবক্তব্য দিচ্ছেন রেজিনা আহমেদ
 

প্রবাস এর আরো খবর