শনিবার, ২৪ আগস্ট ২০১৯
logo
বাংলাদেশিদের অভিবাসন সমস্যা দূরীকরণে পর্তুগাল সরকারের সঙ্গে বৈঠক
প্রকাশ : ১১ নভেম্বর, ২০১৬ ১৬:৩৩:৪৭
প্রিন্টঅ-অ+
প্রবাস ওয়েব
চাঁদপুর: ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের অভিবাসন সমস্যার সমাধান লক্ষ্যে কাজ করে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)। বুধবার সংস্থাটির পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল পর্তুগালের ইমিগ্রেশন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে।

এসময় সংস্থাটির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন আয়েবার প্রেসিডেন্ট ড. জয়নাল আবেদিন ও সেক্রেটারি জেনেরাল কাজী এনায়েত উল্লাহ। পর্তুগালের ইমিগ্রেশন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন লুইস তমে ও ফার্নান্দো প্যারাইলাল সিলভা।

সাক্ষাতে আয়েবার নেতৃবৃন্দ পর্তুগালের অভিবাসন আইনের নানান প্রতিবন্ধকতা, বাংলাদেশি অভিবাসীদের নিয়ে সমস্যা এবং তাদের ব্যাপারে ইতিবাচক সিদ্বান্ত গ্রহণের জন্যে পর্তুগাল সরকারের প্রতি আহবান জানান।

চলতি বছরের মে মাস থেকে ইউরোপিয়ান ইউনিয়ন, আইএলও, আইএমও সহ ইউরোপের দেশে দেশে ইমিগ্রেশন ডিপার্টমেন্ট, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে চলছে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন। চলতি বছরের জুলাইতে ফ্রান্সের বাংলাদেশিদের অভিবাসন সমস্যার দূরীকরণে কাজ করে তারা।

ইউরোপে ছড়িয়ে ছটিয়ে থাকা সকল বাংলাদেশিদের এক প্লাটফর্মে এনে তাদের স্বার্থ সংশ্লিষ্ট যে কোন বিষয়ে কাজ করার প্রত্যয় নিয়ে ২০১৪ সালে গ্রীস থেকে আয়েবার যাত্রা শুরু হয়।
 

প্রবাস এর আরো খবর