শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
logo
নিউইয়র্কের হাসপাতালে কবি শহীদ কাদরী
প্রকাশ : ২৪ আগস্ট, ২০১৬ ১৬:৩৫:৫৬
প্রিন্টঅ-অ+
প্রবাস ওয়েব

চাঁদপুর: বাংলা ভাষায় বর্তমান সময়ের অন্যতম প্রধান কবি, একুশে পদকপ্রাপ্ত কবি শহীদ কাদরী উচ্চ রক্তচাপ এবং তাপমাত্রাজনিত কারণে গুরুতর অসুস্থ হয়ে নিউইয়র্কের নর্থ শোর ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি হয়েছেন। নিউইয়র্ক সময় ২১ আগস্ট রবিবার ভোররাত সোয়া ৩টায় গুরুতর অবস্থায় অ্যাম্বুলেন্স যোগে হাসপাতালে যাবার পরই তাকে আইসিইউতে ভর্তি করা হয়। এখনও সেখানেই রয়েছেন চিকিৎসকদের গভীর পর্যবেক্ষণে। চলছে নানা পরীক্ষা।
গতকাল সোমবার রাত সোয়া ৯টায় হাসপাতাল থেকে কম্যুনিটি অ্যাক্টিভিস্ট মিনহাজ আহমেদ সাম্মু জানান, ‘কিছুক্ষণ আগে কবি কথা বলেছেন। মনে হচ্ছে তার অবস্থার উন্নতি ঘটছে। তবে চিকিৎসকরা আরও পরীক্ষা করতে চান। কারণ সর্বশেষ পরীক্ষায় কবির শরীরে ইন্টারনাল ব্লিডিং ধরা পড়েছে।’ চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে সাম্মু বলেন, কবির অবস্থা আশঙ্কামুক্ত নয়। এ সময় কবিপত্নী নীরা কাদরী সেখানে ছিলেন।
কবির অনেক ভক্ত-অনুরাগী হাসপাতালে যাচ্ছেন তার খোঁজ নিতে। ঢাকাসহ বিশ্বের বিভিন্ন স্থান থেকে ফোন, টেক্সট এবং ই-মেইলে কবির সর্বশেষ অবস্থান জানছেন উদ্বিগ্ন ভক্ত আর স্বজনেরা।
নীরা কাদরী জানান, নিউইয়র্ক সিটির জ্যামাইকায় নিজস্ব বাসভবনে অবস্থানকালে গত শনিবার থেকেই কবির শরীরের তাপমাত্রা বেশ বেড়ে যায়। চিকিৎসকের সাথে কথা বলে কবিকে এই সংক্রান্ত ঔষধ দেয়া হয়। নীরা কাদরী আরও জানান, হাসপাতালে ভর্তির সময় কবির ব্লাড প্রেসার ছিল ৯০ বাই ৪১।
গত ১৪ আগস্ট ছিল কবি শহীদ কাদরীর ৭৪তম জন্মদিন। সেদিন বিকেল থেকে গভীর রাত পর্যন্ত কবির বাসায় তার শত শত ভক্ত অনুরাগী কবিকে ফুল দিয়ে, গান গেয়ে ভালোবাসায় সিক্ত করেন। এক সপ্তাহের ব্যবধানে কবির গুরুতর অসুস্থ হবার সংবাদে প্রবাসে শিল্প-সাহিত্য অঙ্গনের সকলের মধ্যেই গভীর উদ্বেগ ছড়িয়ে পড়েছে। অনেকেই হাসপাতালে খোঁজ-খবর রাখছেন এবং কবির জন্যে দোয়া করছেন।
 

প্রবাস এর আরো খবর