মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯
logo
নিজামের মৃত্যুতে ফিনল্যান্ডে শোক
প্রকাশ : ২৪ জুন, ২০১৬ ১৬:১৮:২০
প্রিন্টঅ-অ+
প্রবাস ওয়েব

হেলসিংকি: ফিনল্যান্ড প্রবাসী নিজাম উদ্দিন হোসেন ২২ জুন বুধবার ভোর রাতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর। দুই মাস ধরে তিনি লিভার সমস্যায় রাজধানীর গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
তার মৃত্যুর সংবাদে ফিনল্যান্ড জুড়ে নেমে আসে শোকের ছায়া।
মরহুম নিজাম উদ্দিন হোসেন ১২ বছরের প্রবাস জীবনে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে ফিনল্যান্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।
নিজাম হোসেনের অন্যতম নিকট আত্মীয় মনির হোসেন জানান, মৃত্যুর পূর্ব মুহূর্তে তিনি ফিনল্যান্ড প্রবাসী বন্ধুবান্ধবসহ সবার কাছে সম্ভাবনাময় যেকোনো ভুলক্রুটির জন্য মাপ চেয়ে তার নিজের প্রতি দোয়া চেয়ে গেছেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী কাসফিয়া আক্তার রিতা, তিন ভাই, দুই বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বৃধবার বাদ ইফতার হেলসিংকিস্থ বাংলাদেশ কেন্দ্রীয় মসজিদ ও মসজিদে দারুল আমানে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে ফিনল্যান্ড প্রবাসী সকল বাংলাদেশীদের উপস্থিত থাকার জন্য বিশেষ অনুরোধ জানানো হয়েছে।
এদিকে বুধবার সকাল সাড়ে ১০টায় মুন্সীগঞ্জের কোঁটগাও কবরস্থানে মা-বাবার কবরের পাশে নিজামের দাফন সম্পন্ন হয়। শনিবার কোঁটগাওস্থ গ্রামের বাড়িতে মরহুমের কুলখানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তার স্ত্রী কাসফিয়া আক্তার রিতা।

প্রবাস এর আরো খবর