শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
logo
মিরসরাইয়ে ৬১ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য
প্রকাশ : ০২ এপ্রিল, ২০১৭ ১৬:৩৭:০৬
প্রিন্টঅ-অ+
চট্টলা ওয়েব
মিরসরাই: চট্টগ্রামের মিরসরাই উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে দীর্ঘ দিন ধরে অধিকাংশ প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষক পদ খালি রয়েছে। উপজেলা সহকারী শিক্ষা অফিসার পদেও রয়েছে ব্যাপক শূন্যতা। ফলে মিরসরাই উপজেলার ১৯১ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান এবং বিদ্যালয়সমূহ সঠিক মনিটরিং হিমশিম খেতে হচ্ছে উপজেলা শিক্ষা অফিসকে।

মিরসরাই উপজেলা শিক্ষা অফিস জানায়, ১৯১ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়সমূহে ৬২ টি বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই।

ভারপ্রাপ্ত দিয়েই চলছে শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম। সহকারী শিক্ষক পদে খালি আছে ৫০ টি পদ। অনেক সহকারী শিক্ষক পিটিএ প্রশিক্ষণে থাকায় সেখানে শূন্যতা রয়েছে। ৯ টি ক্লাস্টার অধিভুক্ত সরকারী স্কুল গুলো মনিটরিং এ ৯ জন সহকারী শিক্ষা কর্মকর্তার মধ্যে মাত্র ২ জন কর্মরত আছেন। বাকি ৭ টি পদে সহসা পূরণ হওয়ার কোন লক্ষণ নেই। ফলে উপজেলা সদর থেকে দুরে এবং দুর্গম এলাকার স্কুলগুলো মনিটরিং আওতার বাইরে থেকে যাচ্ছে দিনের পর দিন।

মিরসরাই উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান চৌধুরী বলেন, যে ৬২ স্কুলে প্রধান শিক্ষক নেই শীঘ্রই প্রধান শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হবে। তবে সহকারী শিক্ষা অফিসার পদের শূন্যতা কবে পুরণ হবে তা নিশ্চিত নয়।

তিনি বলেন, এত কম কর্মকর্তা দিয়ে স্কুলগুলো মনিটরিং করা অত্যন্ত দুরূহ। আরো অন্তত ৫ জন সহকারী শিক্ষা অফিসার থাকলে সুবিধা হতো।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক জানান, তাদের শিক্ষা কার্যক্রমের পাশাপাশি নানা দাপ্তরিক কাজ করতে হয়। এর মধ্যে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক এর পদ শূন্য থাকায় শিক্ষার মান ধরে রাখা খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে। শীঘ্রই শূন্যপদগুলো পূরণ করার জন্য তারা সরকারের শিক্ষা দপ্তরের কাছে দাবি জানান ।

২য় রাজধানী এর আরো খবর