মঙ্গলবার, ২১ মে ২০১৯
logo
সীতাকুণ্ডে জঙ্গিবিরোধী অভিযান, নিহত ৪
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১৬:৪৩:১৮
প্রিন্টঅ-অ+
চট্টলা ওয়েব
চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার কলেজ রোডে ছায়ানীড় নামে একটি বাড়িতে জঙ্গিবিরোধী অভিযানে এক নারীসহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন পুলিশের দুই সদস্যসহ তিনজন।

বৃহস্পতিবার সকালে ‘অ্যাসল্ট ১৬’ নামে অভিযানে এসব হতাহতের ঘটনা ঘটে।

সকাল ১০টার পর অভিযান শেষ হয়। এতে নিহত চারজনের পরিচয় জানা যায়নি। তারা নব্য জেএমবির সদস্য বলে দাবি করেছে পুলিশ।

আহত তিনজনের মধ্যে সোয়াটের দুজন রয়েছেন। অপরজন ফায়ার সার্ভিসের সদস্য বলে জানা গেছে। তাদের চট্টগ্রামের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই বাড়ি থেকে অন্তত ২০ জনকে উদ্ধার করা হয়েছে। বাড়িটিতে এখন বোমা নিষ্ক্রিয়করণের কাজ চলছে।

সরেজমিন ঘুরে জানা যায়, দুই তলাবিশিষ্ট ছায়ানীড় নামে বাড়িটিতে আটটি ফ্ল্যাট রয়েছে। জঙ্গি আস্তানা সন্দেহে বুধবার বিকেল ৪টা থেকে বাড়িটি ঘিরে রাখেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট, সোয়াট ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। রাতে বাড়ি থেকে কিছুক্ষণ পরপর গুলিবর্ষণের শব্দ শোনা গেছে। তবে বুধবার মধ্যরাত থেকে ভোররাত পর্যন্ত তেমন গুলির শব্দ শোনা যায়নি।

চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) শফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে আবার অভিযান শুরু হয়। এর পর থেকেই পুলিশ সদস্যরা বাইরে থেকে গুলিবর্ষণ করেন। এর একপর্যায়ে ভেতর থেকে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ সময় পুরো এলাকা প্রকম্পিত হয়ে যায়।

এই বিস্ফোরণে চার জঙ্গি নিহত হয়। সোয়াটের দুই সদস্যসহ তিনজন আহত হন। পরে একটি অ্যাম্বুলেন্সে করে তাদের চট্টগ্রাম শহরের একটি হাসপাতালে নেয়া হয় বলে জানান তিনি।

২য় রাজধানী এর আরো খবর