মঙ্গলবার, ২১ মে ২০১৯
logo
মিরসরাইয়ে জঙ্গি আস্তানায় অভিযান, হ্যান্ড গ্রেনেড উদ্ধার
প্রকাশ : ১০ মার্চ, ২০১৭ ১৪:১১:৪৭
প্রিন্টঅ-অ+
চট্টলা ওয়েব
মিরসরাই: কুমিল্লার চান্দিনায় পুলিশের উপর বোমা হামলার পর আটক দুই জঙ্গির দেয়া তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম মিরসরাইয়ে তাদের আস্তানায় অভিযান চালানো হয়েছে।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি) ইউনিটের সদস্যরা রাতভর অভিযান চালিয়ে ওই আস্তানা থেকে বিপুল পরিমাণ হ্যান্ডগ্রেনেড উদ্ধার করেছে।

মিরসরাই পৌরসভার কলেজ রোড়ে রেদোয়ান মঞ্জিলে এক আগে বাসা ভাড়া নেয় আটককৃত জঙ্গীরা।

বুধবার সকালে সিসিটিসি ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, গুলশানের হলি আর্টিজানে হামলায় জঙ্গিরা যে ধরনের গ্রেনেড ব্যবহার করেছিল, হাতে তৈরি একই ধরনের গ্রেনেড পাওয়া গেছে মিরসরাইয়ের আস্তানায়। এসব গ্রেনেড ওই আস্তানা ভেতরে ধ্বংস করা হবে।

তবে অভিযানের সময় ওই আস্তানায় আর কাউকে পাওয়া যায়নি বলে জানিয়েছেন মান্নান।

তিনি বলেন, হ্যান্ডগ্রেনেডের পরিমাণ আমরা এখনো উল্লেখ করতে পারছি না। সেগুলো ধ্বংসের আগে আরেকবার গণনা করা হবে।  

সূত্রমতে, কুমিল্লা থেকে আটক জঙ্গিদের একজন জিজ্ঞাসাবাদে প্রথমে তাদের আস্তানা পটিয়া পৌরসভা এলাকায় বলে জানিয়েছিল। এর ভিত্তিতে রাতেই সিসিটিসি ইউনিটের একটি টিম পটিয়ায় অভিযান চালায়। তবে সেখানে আস্তানার কোনো সন্ধান পাওয়া যায়নি।
 এরপর জঙ্গিদের আবারো জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে মিরসরাই পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের এলাকায় রিদোয়ান মঞ্জিলে অভিযান চালায়। ওই বাসার দোতালায় আস্তানাটির সন্ধান পান সিসিটিসির সদস্যরা।
 
ভবনের মালিক মোহাম্মদ রিদোয়ান জানান, গত ফেব্রুয়ারি মাসে তার ভবনে দোতলায় ভাড়ায় উঠে এরা। তবে তাদের এ ধরনের কর্মকান্ড কখনো চোখে পড়েনি। ভাড়া দেয়ার সময় তিনি তাদের জাতীয় পরিচয়পত্র নিয়েছিলেও সেটি ভুয়া ছিল।

জঙ্গিদের বড় ধরনের নাশকতার কোনো পরিকল্পনা ছিল কি না জানতে চাইলে তিনি বলেন, বিস্তারিত জিজ্ঞাসাবাদের পর জানা যাবে।
 
এর আগে গতকাল মঙ্গলবার কুমিল্লার চান্দিনায় একটি চেকপোস্টে বাস তল্লাশির সময় পুলিশের ওপর হামলার পর সন্দেহভাজন দুই জঙ্গিকে আটক করে পুলিশ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। আটক দু’জন হল- জসিম (৩০) ও হাসান (৩২)।

এদের মধ্যে একজন পুলিশের শটগানের গুলিতে আহত হয়েছিল।আরেকজনকে বোমা নিয়ে ধানক্ষেত দিয়ে পালানোর সময় আটক করে পুলিশ।

২য় রাজধানী এর আরো খবর